নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: Sunবার, 2nd May, 2021

মোশাররফ করিম যখন সুইপার

Share This
Tags
Print Friendly

সিটি কর্পোরেশনের তালিকাভুক্ত পরিচ্ছন্নকর্মী ‘কাল্লু সুইপার’। সরকারের বরাদ্দ পাওয়া সুইপার কলোনির এক কামরায় মা, বোন আর বউ নিয়ে কাল্লুর সংসার। এই এক কামরার সংসারে বসবাস নিয়ে স্ত্রী রাধার যতো ক্ষোভ। কাল্লুর কলেজ পড়ুয়া বোনকে উঠতে বসতে কটু কথা শোনায়। একদিন কাল্লুর বোন গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। আকস্মিক এই শোক সামলাতে না পেরে পক্ষাঘাত রোগে আক্রান্ত হয়ে শরীরের এক পাশ অচল হয়ে যায় কাল্লুর। রাস্তার মোড়ে কাল্লুর মাকে ভিক্ষা করতে বসায় রাধা। বেশ ভালো টাকা পড়ে তার ভিক্ষার থালায়। সেই টাকা নিয়ে মজনুর সাথে অলংকার বানাতে যায় রাধা। মায়ের ভিক্ষা করা কাল্লু মেনে নিতে পারে না। এক বন্ধুর সহায়তায় মাকে ঘরে নিয়ে নিজেই ভিক্ষার থালা নিয়ে বসে যায়।

একদিন রাধা তার সংসার ছেড়ে মজনুর সাথে বের হয়ে যায়। কাল্লু খুঁজতে গিয়ে তাকে পায় না। এদিকে তার মা পৃথিবী ছেড়ে চলে গেছে। শূন্য ঘরে কাল্লু একা। অনেকদিন পর দেখে তার মা যেখানে ভিক্ষার থালা নিয়ে বসতো সেখানে রাধা বসে আছে। কাল্লু তাকে বলে, ‘তুই আমার দুঃসময়ে আমারে ছাইড়া চলে গেছিলি কিন্তু তোর দুঃসময়ে আমি তোরে ছাইড়া যাই নাই।’ এমন গল্পে নির্মিত হয়েছে ‘কাল্লু সুইপার’ নাটক।

‘কাল্লু সুইপার’ নাটকে প্রধান চরিত্রে দেখা যাবে দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে। জুয়েল এলিনের রচনায় এটি পরিচালনা করেছেন জাহিদুর রহমান। মোশাররফের বিপরীতে এতে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি।

ঈদের দ্বিতীয় দিন রাত ৯ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটকটি।