নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: Wedবার, 28th Apr, 2021

যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রস্তুতি নিতে হবে: কাদের

Share This
Tags
Print Friendly

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের নেতা কর্মীকে যেকোনো কঠিন পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে হবে। আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীকে জাতীয় দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর জন্য বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশ রয়েছে। এই রাষ্ট্র সকল দুর্যোগ এখনো সফলভাবে মোকাবেলা করছে, কারণ জননেত্রী শেখ হাসিনা তার সকল মেধা, সততা, সাহস, পারদর্শিতা ও কঠোর পরিশ্রম দিয়ে জাতির পাশে অতন্দ্র প্রহরীর মতো দাঁড়িয়ে আছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বর্তমানে আমাদের সামনে দুটি চ্যালেঞ্জ- এক, করোনা মহামারির দ্বিতীয় স্রোত কার্যকরভাবে মোকাবেলা করা এবং দুই, সাম্প্রদায়িক ও ধর্মান্ধ গোষ্ঠীসহ রাষ্ট্রবিরোধী সকল গোষ্ঠীর ষড়যন্ত্র ও তথ্য সন্ত্রাস মোকাবেলা করা।

এ লক্ষ্যে তিনি নেতা কর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ প্রদান করে তিনি বলেন, এর জন্য দরকার কর্ম দক্ষতা, কমিটমেন্ট আর কঠোর পরিশ্রম। রাষ্ট্র, সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে যে তথ্য সন্ত্রাস চলছে, এটি সর্বোচ্চভাবে মোকাবেলার আহ্বান জানান তথ্য ও গবেষণা উপকমিটির সদস্যগণকে।

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ড. মশিউর রহমানের সভাপতিত্বে উপকমিটির ভার্চুয়াল সভায় স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য সচিব ড. সেলিম মাহমুদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর মাহফুজুর রহমান, ড. শাহজাহান মাহমুদ, জনাব সাজ্জাদুল হাসান, প্রফেসর হেলালুদ্দীন নিজামী, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, ব্রিগেডিয়ার ডা. মো. শাহজাহান, নওশের রহমান, প্রফেসর ড. অসীম সরকার, ডা. জাহানারা আরজু, ড. মোহাম্মদ শামসুর রহমান, কৃষিবিদ বদিউজ্জামান বাদশা, আমেনা কোহিনুর, আতাউল মাহমুদ, সৈয়দ আবু তোহা, অ্যাডভোকেট আরেফা পারভীন তাপসী, শেখ আদনান ফাহাদ, রায়হান কবির, ফাহিম শাহরিয়ার, রকিবুদ্দিন আহমেদ ঢালী, মাসুদ পারভেজ খান ইমরান, রাজীব হোসেন প্রমুখ।