নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: Tueবার, 23rd Mar, 2021

পশ্চিমবঙ্গে বিজেপি প্রার্থী তালিকায় নেই মিঠুন

Share This
Tags
Print Friendly

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন সামনে রেখে বিজেপিতে যোগ দিয়েছিলেন ভারতের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী। ধারণা করা হচ্ছিল রাশবেহারি আসন থেকে তাকে প্রার্থী করা হবে। তবে মঙ্গলবার (২৩ মার্চ) বিজেপি ঘোষিত প্রার্থী তালিকায় মিঠুনের নাম দেখা যায়নি। এসব খবর জানিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলেছে, প্রকাশিত তালিকাটিই পশ্চিমবঙ্গে বিজেপির চূড়ান্ত তালিকা হতে পারে। এ তালিকায় দেখা গেছে, ১৩টি আসনে প্রার্থী ঘোষণা করেছে দলটি।

খবরে বলা হয়েছে, রাশবেহারি আসনে অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহাকে প্রার্থী করা হয়েছে; তিনি সংকটময় বছরগুলোতে কাশ্মীরে দায়িত্ব পালন করেছেন।বিজেপি সূত্র আগে বলেছিল, ৭ মার্চ কলকাতায় ব্রিগেড প্যারেড গ্রাউন্ড সমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মঞ্চ ভাগ করে নেওয়ার পর থেকেই মর্যাদাপূর্ণ দক্ষিণ কলকাতার আসনটি ‘ফাটাকেষ্ট’র জন্য উন্মুক্ত রাখা হয়েছিল।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, দুদিন আগে কলকাতায় মণীন্দ্র রোডের ঠিকানাতে ভোটার হয়েছেন মিঠুন। তারপর থেকে জল্পনা শুরু হয়, বিজেপির প্রার্থী তালিকায় তার নাম থাকতে পারে।

মনে করা হয়েছিল, কাশীপুর-বেলগাছিয়া ও চৌরঙ্গি কেন্দ্রের পূর্বঘোষিত বিজেপি প্রার্থীরা বেঁকে বসায় এ দুটি কেন্দ্রের একটিতে ভোটে লড়তে দেখা যেতে পারে মিঠুনকে। কিন্তু সেই জল্পনাও সত্যি হলো না। মিঠুন না থাকলেও, মঙ্গলবারের ঘোষণায় উল্লেখযোগ্য কয়েকটি বিষয় রয়েছে। বনগাঁ উত্তর, গাইঘাটা ও বাগদা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। মতুয়া প্রভাবিত কেন্দ্রগুলোতে প্রার্থী পদে মতুয়াদের প্রতিনিধিত্ব থাকে কি না, তা নিয়ে আলোচনা চলছিল।