নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, 15th অক্টো., 2020

ভালোলাগা গল্পে মেহজাবিন

Share This
Tags
Print Friendly

অভিনয়ে আবারো পুরোদস্তুর ব্যস্ত হয়ে ওঠেছেন নাটকে লাক্সতারকা মেহজাবিন চৌধুরী। একের পর এক ভালো ভালো গল্পের নাটকে অভিনয় করে যাচ্ছেন। মেহজাবিনের ভাষ্য এমন যে, গল্প যদি তার ভালো লেগে যায় তবে নির্মাতা যেই হোক না কেন তাতে অভিনয় করেন তিনি। তার প্রমাণ সম্প্রতি ইউটিউবে প্রকাশিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘২৩ শে শ্রাবণ’। এই চলচ্চিত্রের শুধু সিনেমাটোগ্রাফারের সঙ্গে পরিচয় ছিল মেহজাবিনের। কিন্তু গল্প ভালোলাগায় কাজটি করেছেন এবং এতে অভিনয়ের জন্য বেশ প্রশংসিত হচ্ছেন মেহজাবিন চৌধুরী।

এদিকে মেহেদী হাসান জনির নির্দেশনায় বেশকিছু ভালো ভালো নাটকে অভিনয় করেছেন মেহজাবিন। যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘আজ ১০ই আগস্ট’, ‘চুপকথা’, ‘নেগেটিভ পজিটিভ’ ইত্যাদি। জনির পরিচালনায় মেহজাবিন চৌধুরী গত দু’দিনে নতুন একটি নাটকে অভিনয় করেছেন। নাটকের নাম ‘পার্টনার’। নাটকটি রচনা করেছেন আরিফুল ইসলাম পাঠক, নির্মাণ করেছেন মেহেদী হাসান জনি।

পার্টনার নাটকে অভিনয় প্রসঙ্গে মেহজাবিন চৌধুরী বলেন, তরুণ নির্মাতাদের মধ্যে জনি ভাই বেশ ভালো ভালো গল্প নিয়ে কাজ করার চেষ্টা করেন। গল্প নির্বাচন করা থেকে নির্মাণ করার সময়টাতে তিনি বেশ সচেতনভাবেই ভালোভাবে নির্মাণ করার চেষ্টা করেন। আর এটাও সত্যি—এখন নাটক নির্মাণও বেশ চ্যালেঞ্জিং। জনি ভাইকেও সেই চ্যালেঞ্জটা নিয়েই কাজ করতে হয়েছে প্রতিযোগিতার বাজারে। পার্টনার নাটকটির গল্পও চমত্কার। যে কারণে নাটকটিতে কাজ করেছি। আর এই নাটকে আমার সহশিল্পী হিসেবে আছেন অপূর্ব ভাইয়া, যিনি সবসময়ই ভীষণ সহযোগিতাপরায়ণ।

নাটক প্রসঙ্গে নির্মাতা জনি বলেন, মেহজাবিন আপুকে নিয়ে কাজ করতে সবসময়ই আমি ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি। কারণ গল্পের ভেতরে প্রবেশ করে তিনি ভীষণ আন্তরিকতা নিয়ে অভিনয় করেন। মূলকথা, একজন পরিচালককে একজন শিল্পীর যে সর্বোচ্চ সহযোগিতা করতে হয় তিনি সবসময়ই তা করেন। যা একজন পরিচালকের নাটক নির্মাণের ক্ষেত্রে ভীষণ পজিটিভ। পার্টনার নাটকের ক্ষেত্রেও তিনি ভীষণ সহযোগিতা করেছেন। আশা করি নাটকটি দর্শকের ভালো লাগবে। শিগগিরই নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের পর সিএমভি’র ইউটিউব চ্যানেলে প্রচার হবে।

এদিকে মেহজাবিন ও অপূর্ব সম্প্রতি একসঙ্গে আরো দু’টি নাটকের কাজ শেষ করেছেন। নাটক দু’টি হচ্ছে মহিদুল মহিমের ‘মধুসিং’ ও ‘ক্যান্ডিক্রাস’। শিগগিরই মেহজাবিন মিজানুর রহমান আরিয়ান, রুবেল হাসান ও ভিকি জায়েদের তিনটি নাটকের কাজ শুরু করবেন।