নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: মঙ্গলবার, 21st জুলাই, 2020

পুরনো রূপে ফিরবে চ্যানেলগুলো

Share This
Tags
Print Friendly

প্রতিবছর ঈদে দর্শকদের বিনোদনের মূল আকর্ষণ থাকে ঈদের নাটক। টিভি চ্যানেলগুলোও তাদের ঈদ আয়োজনে নাটককেই বেশি গুরুত্ব দিয়ে থাকে। প্রতিটি চ্যানেল রেকর্ডসংখ্যক নাটক প্রচার করে প্রতিবছর দুই ঈদে। তবে এবার রোজার ঈদের চিত্রটা ছিল পুরো উল্টো। চ্যানেলগুলোতে হাতেগোনা কয়েকটি নাটক প্রচার হয়েছে এবার। এছাড়া চ্যানেলগুলোর অন্যান্য আয়োজনেও ছিল কমতি। তবে এবার শুটিংয়ের অনুমতি থাকায় বিগত সময়ে মতো না হলেও অনেকটা পুরনো রূপে সাজানো হচ্ছে চ্যানেলগুলোর ঈদ আয়োজন।

‘বিসিএস বক্কর’ শিরোনামে সিক্যুয়েল-২ হিসেবে ঈদের নাটক নির্মিত হলো ‘বক্কর এখন ব্যাংকার’। নাটকটি রচনা করেছেন জনপ্রিয় কবি ও নাট্যকার-মিজানুর রহমান বেলাল এবং পরিচালনা করেছেন সকাল আহমেদ। অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, দেলোয়ার হোসেন দিলু, মাহবুল আল রশিদ খান, সানজিদা কাইয়ুম, মাসুম বাশার প্রমুখ। বক্কর এখন ব্যাংকার নাটকটি আরটিভিতে ঈদ আনন্দ অনুষ্ঠানে প্রচার হবে বলে জানান সকাল আহমেদ।

টিপু আলম মিলনের গল্পে আকাশ রঞ্জনের চিত্রনাট্য ও পরিচালনায় বৈশাখী টিভিতে ঈদুল আজহার ধারাবাহিক নাটক ‘ধান্দা বাবা’। ৭ পর্বের এই ধারাবাহিকের নাম ভূমিকায় অভিনয় করেছেন মীর সাব্বির। এছাড়াও রয়েছেন ফারুক আহমেদ, নাবিলা ইসলাম, মুকুল সিরাজ, নুরে আলম নয়ন, আব্দুল্লাহ রানা, নিশাদ, অবিদ রেহান, আমিন আজাদসহ অনেকে। ঈদের দিন থেকে সন্ধ্যা ৬টা ২০ মিনিট এটি প্রচার হবে।

ঈদের নাটক ‘প্রিয় যোগাযোগ’। সেতু আরিফের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, তাসনুভা তিশা ও মাসুম বাসার।

প্রিয় যোগাযোগ এবারের ঈদুল আজহার অনুষ্ঠানমালায় প্রচারিত হবে দীপ্ত টিভিতে।

ছোটপর্দার এক সময়ের জনপ্রিয় তারকা রুমানা রশীদ ঈশিতা। কোরবানির ঈদে আরটিভিতে প্রচার হবে তার অভিনীত টেলিছবি ‘কেন’। শহীদুজ্জামান শাওনের রচনায় এটি নির্মাণ করেছেন মাহমুদুর রহমান হিমি।

তাহসান খান ও অভিনেত্রী বিদ্যা সিনহা মীম ‘হঠাত্ বিয়ে’ শিরোনামে একটি নাটকে অভিনয় করলেন। নাটকটি পরিচালনা করেছেন ওসমান মিরাজ। হঠাত্ বিয়ে নাটকটি প্রচারিত হবে আসন্ন কোরবানির ঈদে বাংলাভিশনের বিশেষ ঈদ আয়োজনে।

তৌসিফ মাহবুব ও সাফা কবির এবার ঈদে অভিনয় করেছেন বেশকিছু নাটকে। এরমধ্যে ‘নিউলি ম্যারিড’ নাটকটি নির্মাণ করেছেন ইমরাউল রাফাত। ঈদে প্রচার হবে নাটকটি। ইমরাউল রাফাত তার নিজের রচনায় ও পরিচালনায় নির্মাণ করেছেন ঈদের এই বিশেষ নাটক। এই নাটকে স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন তৌসিফ ও সাফা।

এছাড়া ‘টেডি বিয়ার’ শিরোনামে ঈদের একটি নাটকের শুটিং শেষ করেছেন সাদিয়া জাহান প্রভা ও মনোজ কুমার। এই নাটকটি পরিচালনা করেছেন তরুণ নাট্যনির্মাতা আতিফ আসলাম বাবলু। নাটকটিতে স্বামী-স্ত্রীর ভূমিকায় দেখা যাবে প্রভা ও মনোজকে।