নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: মঙ্গলবার, 23rd জুন, 2020

জয়ের দেখা পেলো জুভেন্টাস

Share This
Tags
Print Friendly

ইতালিয়ান কাপের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগ ও ফাইনালে ব্যর্থ হওয়া ক্রিশ্চিয়ানো রোনালদো এবার আলো ছড়ালেন সেরি আর কাপে। নিজেকে মেলে ধরলেন পাওলো দিবালাও। দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে বোলোনিয়াকে হারিয়ে লিগের মুকুট ধরে রাখার পথে আরেকটু এগিয়ে গেল জুভেন্টাস।

করোনা ভাইরাসের থাবায় স্থগিত থাকা সেরি আ গত ২০ জুন পুনরায় শুরুর পর প্রথম ম্যাচ খেলল জুভেন্টাস। শুরু থেকে আক্রমণ করে গেলেও গোল পাচ্ছিল না নাপোলির বিপক্ষে টাইব্রেকারে হেরে ইতালিয়ান কাপ হারানো দলটি।

সপ্তম মিনিটে ফেদেরিকো বের্নারদেস্কির বাড়ানো বলে রোনালদোর শট খুঁজে পায়নি ঠিকানা। এর পর দিবালার প্রচেষ্টাও হয় লক্ষ্যভ্রষ্ট। সপ্তদশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে রোনালদোর নেওয়া শট পোস্টের বাইরে যায়।

২৩তম মিনিটে স্পট কিকে জুভেন্টাসকে এগিয়ে নেন রোনালদো। বোলোনিয়ার স্টিফানো ডি-বক্সে মাটাইস ডি লিখটকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। চলতি লিগে পর্তুগিজ ফরোয়ার্ডের গোল হলো ২২টি।

বের্নারদেস্কির ব্যাকহিলে বাড়ানো বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাঁকানো শটে ব্যবধান দ্বিগুণ করেন দিবালা। লিগে আর্জেন্টাইন ফরোয়ার্ডের এটি অষ্টম গোল। ৪০তম মিনিটে রোনালদোর ক্রসে দিবালার শট লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান বাড়েনি।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে বের্নারদেস্কির শট পোস্টে লেগে ফিরে। ৬১তম মিনিটে তিন ডিফেন্ডারকে কাটানোর পর রিকার্দো ওরসোলিনির শট ক্রসবারের একটু ওপর দিয়ে গেলে ম্যাচে ফেরা গোল মেলেনি বোলোনিয়ার।

৭৪তম মিনিটে ব্লেইস মাতুইদির বাড়ানো বল ধরে ৩০ গজ দূর থেকে রোনালদোর নেওয়া জোরালো শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়। চার মিনিট পর দিবালাকে তুলে দগলাস কস্তাকে নামান ইউভেন্তুস কোচ।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ইউভেন্তুসের ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো।