নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: শনিবার, 4th এপ্রিল, 2020

করোনা ভাইরাসে দুই তারকার মৃত্যু

Share This
Tags
Print Friendly

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন মার্কিন অভিনেত্রী জুলি বেনেট ও ব্রিটিশ কৌতুক অভিনেতা এডি লার্জ। মৃত্যুকালে জুলির বয়স হয়েছিল ৮৮ বছর। এডির বয়স হয়েছিলো ৭৮ বছর। বিখ্যাত কার্টুন চরিত্র ‘যোগী বিয়ার’-এর প্রেমিকার চরিত্রে গলা দিতেন জুলি।

বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন জুলি বেনেট। তার শরীরে করোনা ভাইরাসের সন্ধান মেলে। সিডারস-সিনাই মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন ছিলেন এই অভিনেত্রী। ৩১ মার্চ সেখানেই তিনি মারা যান। তার এজেন্ট এবং বন্ধু মার্ক স্ক্রাগস এ্যাসোবিজ একথা জানিয়েছেন।

১৯৫০ সালে অভিনয় শুরু করেছিলেন বেনেট। অভিনয় করেন ‘অ্যাডভেঞ্চারস অফ সুপারম্যান’, ‘লেভ ইট টু বিভার’, ‘হাইওয়ে প্যাট্রোল’, ‘দ্য জর্জ বার্নস’ এবং ‘গ্রেসি অ্যালেন শো’র মতো ছবিতে। এরপর ভয়েস ওভার আর্টিস্ট হিসেবে তার কেরিয়ার শুরু হয়। ১৯৬০ সালে ‘দ্য বুলউইঙ্কল শো’ দিয়ে ভয়েসওভার শিল্পী হিসেবে কাজ শুরু করেন তিনি। ১৯৬১ থেকে ১৯৬২ সাল পর্যন্ত ‘দ্য যোগী বিয়ার শো’য়ে সিন্ডি বিয়ারের চরিত্রে গলা দেন। এরপর ১৯৬৪ সালের ‘হে দেয়ার, ইটস যোগী বিয়ার’ ছবিতেও গলা দেন তিনি। এছাড়া ১৯৭৭ সালে ‘যোগীস গ্যাং’, ‘স্কুবিস অল স্টার ল্যাফ-এ-লিম্পিক্স’ এবং ১৯৮৮ সালে ‘দ্য নিউ যোগী বিয়ার শো’য়ে সিন্ডির চরিত্রে কণ্ঠ দিয়েছিলেন জুলি বেনেট।

অন্যদিকে এডি লার্জ ওরফে অ্যাডওয়ার্ড ম্যাকগিনিস ছিলেন ব্রিটিশ কৌতুক অভিনেতা। ১৯৭৮ থেকে ১৯৯১ সাল পর্যন্ত বিবিসি ওয়ানের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

তার ছেলে জানান, বেশ কয়েকদিন ধরে হৃদরোগে ভুগছিলেন এডি লার্জ। সেই কারণেই তাকে হাসপাতালে ভরতি করা হয়। হাসপাতালেই তিনি এই প্রাণঘাতী ভাইরাসের শিকার হন। এরপর তার মৃত্যু হয়। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন চলচ্চিত্র জগতের একাধিক ব্যক্তিত্ব।