নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, 28th নভে., 2019

খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট সুপ্রিম কোর্টের তলব জামিন শুনানি ডিসেম্বরের ৫

Share This
Tags
Print Friendly

10C0E5F6-DD79-4B40-AEA0-8D6EC8CB4309অন্যায় কারাবন্দি, নিরাপরাধ, গণতন্ত্রের মা, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিষয়ে জানতে তার চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বৃহস্পতিবার, নভেম্বর ২৮, ২০১৯ প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এই নির্দেশ দেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় জামিন শুনানির বিষয়ে আদালতের নির্দেশে বলা হয়েছে, আগামী ডিসেম্বরের ৫, ২০১৯ মধ্যে খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের রিপোর্ট জমা দিতে হবে। বোর্ডের পাঁচ সদস্যের সকলের স্বাক্ষরসহ এই রিপোর্ট জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। ওই দিনই এই মামলার বিষয়ে পরবর্তী জামিন শুনানি হবে।

বৃহস্পতিবার এই মামলায় বেগম জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি জয়নুল আবেদীন। উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব উদ্দিন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার মইনুল হোসেন, মাহবুব উদ্দিন খোকন, বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল প্রমূখ।