নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: বুধবার, 5th নভে., 2014

কক্সবাজারে হবে পর্যটন উৎসব

Share This
Tags
Print Friendly

কক্সবাজার ৫ নভেম্বর (গ্লোবটুডেবিডি) : দেশের পর্যটনের প্রাণকেন্দ্র কক্সবাজারে আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে তিন দিনব্যাপী পর্যটন উৎসব। এই উৎসবে প্রচুর সংখ্যক বিদেশি পর্যটককে আমন্ত্রণ জানানো হবে। এ জন্য নেয়া হবে বিশেষ উদ্যোগ। উৎসবে রোড শো, ম্যারাথন, সৈকতে ঘুড়ি উড়ানো, পাহাড়ি পণ্যের স্টল, কক্সবাজারের বিভিন্ন স্থানীয় খাবার, আকর্ষণীয় স্থানগুলোতে ঘুরে বেড়ানো, বিভিন্ন ধরনের গ্রামীণ এবং আধুনিক খেলাধুলার আয়োজন করা হবে। এ ছাড়াও পর্যটকদের মনোরঞ্জনের জন্য প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

সম্প্রতি কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পর্যটন উৎসবের প্রস্তুতি সভায় এসব তথ্য জানানো হয়। জেলা প্রশাসক মো. রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় এখন থেকে প্রতি বছর একই সময়ে পর্যটন উৎসব অনুষ্ঠিত হবে। বিদেশি পর্যটকদের বছরে অন্তত একবার এই উৎসব উপলক্ষে বাংলাদেশমুখী করার পদক্ষেপ হিসেবে এই উৎসবের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ জন্য রাজধানী ঢাকায় বিদেশি দূতদের উৎসবের বিস্তারিত জানিয়ে বিভিন্ন দেশের পর্যটকদের আমন্ত্রণ জানানোর পদক্ষেপ নেয়া হবে। একইসঙ্গে দেশের পর্যটন বিকাশে দূতাবাসগুলোর মাধ্যমে বিভিন্ন দেশে প্রচারণা চালানো হবে।