নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: Wedবার, 24th Sep, 2014

মোবাইলে ইন্টারনেটের গতি বাড়াতে

Share This
Tags
Print Friendly

২৪ সেপ্টেম্বর, তথ্য প্রযুক্তি ডেস্ক (গ্লোবটুডেবিডি) : মোবাইলে যারা টু-জি ইন্টারনেট সংযোগ ব্যবহার করেন তাদের জন্য ব্রাউজিং অনেক সময় অত্যন্ত বিরক্তিকর হয়। কারণ কিছু ওয়েবসাইট লোড হতে অনেকক্ষণ অপেক্ষা করতে হয়। থ্রিজি কানেকশন সারাদেশে এখনো পৌঁছায়নি। আবার কিছু অপারেটনের থ্রিজিতেও ভালো গতি পাওয়া যায় না। এ কারণে সমস্যাটা থেকেই যাচ্ছে।

এ সমস্যা থেকে মুক্তি পেতে দরকার আপনার ব্রাউজার পরিবর্তন। ভালো গতি পেতে অপেরা মিনি সবচেয়ে কার্যকরী। কিন্তু এ ব্রাউজার ওয়েবসাইটের প্রোপার্টি কমিয়ে দেয়। ফলে ভালো ফন্ট, ছবি এসব আসে না। এ সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন Atlas ওয়েবব্রাউজার।

এ ব্রাউজারটির মাধ্যমে মোবাইলে ব্রাউজিং নিয়ন্ত্রণ করা যায়। যেমন AdBlockPlus ব্যবহার করে বন্ধ করতে পারেন অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপন এবং ট্র্যাকিং। এর ফলে আপনার ডাটা খরচ কমবে এবং গতিও বাড়বে। একই সঙ্গে ব্যাটারি খরচও কম হবে।

এতে আরো আছে, ডেস্কটপ ও মোবাইল ভিউ। Control Panel প্যানেল থেকে এটি বাছাই করতে পারেন। আরো পাবেন HI-FI (ফুল) এবং LO-FI (JavaScript-free) ব্রাউজিং সুবিধা।

যে কোনো অ্যাডঅনও যুক্ত করার সুবিধা এতে রয়েছে। নিরাপত্তাও রয়েছে সর্বোচ্চ। এ ব্রাউজার ব্যবহার করলে কেউই আপনার তথ্য চুরি করতে পারবে না। আছে আকর্ষণীয় ইউজার ইন্টারফেস। এছাড়া আরো যেসব ফিচার ভালো লাগবে সেগুলো হলো- একসাথে চারটির বেশি ট্যাব খোলা, একই সাথে দুটি ওয়েবসাইট দেখার সুবিধা ইত্যাদি।