নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: শনিবার, 10th আগস্ট, 2019

ডেঙ্গুর লার্ভা মিলছে প্রত্যন্ত এলাকায়

Share This
Tags
Print Friendly

AEF47049-34F9-4DE2-99F3-A2AD7F51B2D5দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু মশা ও লার্ভার সন্ধান মিলেছে। লাগামহীনভাবে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ঈদের ছুটিতে সংক্রমণ বাড়ার আশঙ্কায় সতর্ক অবস্থায় রয়েছেন বলে জানিয়েছেন জেলা পর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তারা।

ফেনীতে দিন দিন বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। শুধু রাজধানী থেকে নয়, স্থানীয়ভাবে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বলে জানান রোগীরা। জেলায় ৭৮ জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে।
ফেনীর সিভিল সার্জন ডা. মো. নেয়াতুজ্জামান বলেন, প্রত্যেক উপজেলায় পর্যাপ্ত কিট মজুদ করা রয়েছে। কন্ট্রোল রুমের সঙ্গে আমি সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।
এদিকে, সাতক্ষীরা পৌরসভার সুলতানপুর এলাকায় ডেঙ্গু মশার সন্ধান মিলেছে। পরিচ্ছন্নতা অভিযানের সময় পৌরসভার নেতাই পালের বাড়ির টবের পানিতে এডিস মশা ও লার্ভা পাওয়া গেছে।
কুড়িগ্রামে ৬৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। ঈদের ছুটিতে আক্রান্তের সংখ্যা বাড়ার আশঙ্কায় সতর্ক অবস্থায় রয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।
কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. এস এম আমিনুল ইসলাম বলেন, যারা জ্বর নিয়ে আসছেন তাদের আমরা রক্ত পরীক্ষার পরামর্শ দিচ্ছি। সেই ব্যাপারে আমাদের ল্যাবরেটরি সার্বক্ষণিক খোলা রয়েছে।
দক্ষিণের জেলা বরিশালে ১৬ জুলাই থেকে এ পর্যন্ত ৬০৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৮৪ জন।
Show Buttons
Share On Facebook
Share On Twitter
Share On Google Plus
Share On Pinterest
Share On Youtube
Hide Buttons