নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: শনিবার, 10th আগস্ট, 2019

সড়কপথে যানবাহনের ধীরগতি, ফেরিঘাটে অপেক্ষা

Share This
Tags
Print Friendly

4DFB4814-8FBF-4ECA-B371-E2CA02CB88D1ঢাকা-টাঙ্গাইল এবং ঢাকা-বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। ধীরগতিতে চলছে যানবাহন। এদিকে, পাটুরিয়া-দৌলতদিয়া ও কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে মানুষের ঢল নেমেছে। পারাপারের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক যানবাহন।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু থেকে মির্জাপুর পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে চলছে যানবাহন। এতে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে কয়েকগুণ সময় লাগায় চরম ভোগান্তিতে পড়ছেন ঈদে ঘরমুখো মানুষ।
সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের গোলচত্বর থেকে হাটিকুমরুল পর্যন্ত উত্তরঙ্গগামী সড়কে ২২ কিলোমিটার এলাকা জুড়ে ধীরগতিতে চলছে যানবাহন। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মহাসড়কে কাজ করছে জেলা ও হাইওয়ে পুলিশ।
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। এ নৌরুটে ছোট-বড় ১৮টি ফেরি ও ২২টি লঞ্চ চলাচল করছে। পদ্মায় প্রচণ্ড স্রোত থাকায় ফেরি ও লঞ্চ পারাপারে দ্বিগুণ সময় লাগছে।
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটেও ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। যাত্রী ও যানবাহন পারাপারে ১৭টি ফেরি, ৮৮টি লঞ্চ ও ৪ শতাধিক স্পিডবোট চলাচল করছে।