নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: শনিবার, 27th জুলাই, 2019

ডেঙ্গু নিয়ে সরকারের লেজেগোবরে অবস্থা: রিজভী

Share This
Tags
Print Friendly

Screen Shot 2019-07-27 at 10.29.09সরকার ডেঙ্গু রোগের প্রকোপ ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, ‘ডেঙ্গুর মতো মহামারিতে দেশের মানুষের মৃত্যু যেন তাদের (সরকারের) কাছে খেলা। ডেঙ্গু নিয়ে সরকারের লেজেগোবরে অবস্থা।’

আজ শনিবার এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়।

রিজভী বলেন, ‘ডেঙ্গু জ্বর মহামারি আকারে সারা দেশে ছড়িয়ে পড়ছে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত মানুষের সংখ্যা এরই মধ্যে সাড়ে তিন লাখ ছাড়িয়ে গেছে। অথচ স্বাস্থ্য অধিদপ্তর বলছে, সারা দেশে কমপক্ষে ৯ হাজার ৬৫৭ জন মানুষ মশাবাহিত রোগে অসুস্থ হয়েছে। সরকার ডেঙ্গু জ্বরের প্রকোপ ধামাচাপা দিতে সরকারি যন্ত্রকে ব্যবহার করছে যথেচ্ছভাবে।’

বিএনপি নেতা রিজভী বলেন, রাজধানী ঢাকার হাসপাতালগুলো ডেঙ্গু রোগীর ভিড় সামাল দিতে হিমশিম খাচ্ছে। হাসপাতালগুলোয় বলতে গেলে ভয়াবহ অবস্থা তৈরি হয়েছে। কারণ, কোনো জায়গাতেই বেড (শয্যা) খালি নেই। কয়েকটি বেসরকারি হাসপাতাল ডেঙ্গু রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে। হাসপাতাল থেকে অনেক রোগীকে ফেরত দেওয়া হচ্ছে।

রিজভীর বক্তব্য, এই ভয়াবহ ডেঙ্গুর প্রাদুর্ভাবে আতঙ্কে দিনযাপন করছেন নগরবাসী। ডেঙ্গু নিয়ে মানুষের যখন ত্রাহি অবস্থা তখন মধ্যরাতের ভোট চুরির সরকার এ নিয়ে অস্বাভাবিক আচরণ করছে। মশা নিধনের কার্যকর কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

রিজভী বলেন, স্থানীয় সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মশার ওষুধের কার্যকারিতা নিয়ে সাফাই গেয়েছেন। আক্রান্ত মানুষের সংখ্যা প্রতিদিন বাড়লেও এখনো কার্যকর ওষুধ কেনার কোনো উদ্যোগ নিতে পারেনি বর্তমান সরকার।

গত বৃহস্পতিবার গণপিটুনির ঘটনাকে ‘হত্যাকাণ্ড’ হিসেবে অভিহিত করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, গণপিটুনির সঙ্গে জড়িত সন্দেহে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে ৭০ শতাংশই বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত।

আজ তথ্যমন্ত্রীর এ বক্তব্যের তীব্র সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, পুলিশ বলছে, এই গুজব দুবাই থেকে ছড়ানো হচ্ছে। তারা বেশ কিছু ফেসবুক আইডি বন্ধ করে দিয়েছে। তাহলে বিএনপি নেতা-কর্মীরা কীভাবে জড়িত হলো। আসলে আওয়ামী লীগ পেশাদার মিথ্যাবাদী দল।