নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: রবিবার, 28th এপ্রিল, 2019

কেবিনে নেয়া হয়েছে এটিএম শামসুজ্জামানকে

Share This
Tags
Print Friendly

780F71ED-4736-46DF-8CE6-E0580CFBB030গুনী অভিনেতা এটিএম শামসুজ্জামান শুক্রবার রাতে হঠাৎ করেই অসুস্থবোধ করলে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এরপর শনিবার দুপুরে অস্ত্রোপচার করা হয় এই অভিনেতার। টানা তিন ঘণ্টা অস্ত্রোপচার শেষে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছিল তাকে। বরেণ্য এই অভিনেতা রোববার কেবিনে স্থানান্তর করা হয়েছে।

রোববার দুপুর সাড়ে তিনটার দিকে ডেইলি বাংলাদেশকে  এ তথ্য জানান এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান।

তিনি বলেন, আজ দুপুর বারোটা নাগাত তাকে (এটিএম শামসুজ্জামান)কে কেবিনে স্থানান্তর করা হয়েছে। সকলের দোয়ার আগের চেয়ে ভালো আছে। ডাক্তারা জানিয়েছেন এক সপ্তাহ পর তাকে বাসায় নিয়ে যেতে পারবো। দেশবাসীর কাছে তার দোয়া চাই, তিনি যেন দ্রুত আরোগ্য লাভ করেন।

শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ বোধ করেন এটিএম শামসুজ্জামান। হঠাৎই তার মল-মূত্র বন্ধ হয়ে যায়। শুরু হয় শ্বাসকষ্ট।ওইদিন রাত এগারোটার দিকে রাজধানী গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরে শনিবার দুপুর দেড়টা থেকে শুরু হয় অস্ত্রোপচার, যা শেষ হয় বিকেল সাড়ে চারটা নাগাদ। বর্তমানে এই অভিনেতা প্রফেসর ডা. রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

এটিএম শামসুজ্জামান ১৯৪১ সালের ১০ই সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন ঢাকার পগোজ স্কুল, কলেজিয়েট স্কুল, রাজশাহীর লোকনাথ হাই স্কুলে।তিনি চলচ্চিত্র জীবনের শুরু ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে। দীর্ঘ ক্যারিয়ারে পাঁচবার বেশি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে দেশের সর্বোচ্চ সম্মাননা একুশে পদক লাভ করেন এটিএম শামসুজ্জামান।