নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, 25th এপ্রিল, 2019

‘জঙ্গি-সন্ত্রাসবাদ নির্মূলে কাজ করছে সরকার

Share This
Tags
Print Friendly

B341B480-BD62-47D7-A32D-A37563F030C4প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি জামায়াত সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষকতা করেছিল, আওয়ামী লীগ সরকার তা নির্মূলের জন্য কাজ করছে। ধর্মের নামে মানুষ হত্যা নয়, যারা বিপথে গেছেন তাদের ফিরে আসার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার( ২৫ এপ্রিল) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন বনলতা এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী। শুক্রবারে জুমার নামাজে খুতবা পড়ার সময় সন্ত্রাসবাদের বিরুদ্ধে কথা বলতে ইমামদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।
এ সময় প্রধানমন্ত্রী বলেন, রেল লাইনকে আমি সবচেয়ে গুরুত্ব দিয়ে আলাদা মন্ত্রণালয় করে দিয়েছি। সড়কে সঙ্গে রেল যখন ছিল তখন আমি দেখেছি বাজেটের সময় রেলের ভাগে খুব কম পড়ত। সেই জন্যে আলাদা বাজেটসহ সবকিছু করে দিয়েছি।
তিনি আরও বলেন, রাজশাহী বিভাগ বাংলা ভাইসহ জঙ্গিবাদের আখড়া হয়ে উঠেছিল। সবচেয়ে দুর্ভাগ্য বিএনপি জামায়াত সরকার এদের মদদ দিত। ইসলাম ধর্ম নিয়ে যারা জঙ্গিবাদ চালায় তারা এই পবিত্র ধর্মকে কলুষিত করছে। সারা দেশের মসজিদে জুম্মার নামাজে যে খুতবা হয় আমি আশা করব আপনারা সেখানে জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলবেন। সেই সঙ্গে ইসলাম যে শান্তির ধর্ম সেই কথা মানুষের কাছে তুলে ধরবেন।