নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: শুক্রবার, 5th এপ্রিল, 2019

কূটনীতিকদের কী জানাল বিএনপি

Share This
Tags
Print Friendly

Screen Shot 2019-04-05 at 08.06.22বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা ও তাঁর জামিনে মুক্তি না পাওয়ার নেপথ্যে ‘সরকারি হস্তক্ষেপ’ রয়েছে বলে বিদেশি কূটনীতিকদের জানিয়েছে বিএনপি। এ ছাড়া দেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কেও তাঁদের অবহিত করেছেন দলটির নেতারা।

গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটা থেকে প্রায় এক ঘণ্টা বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেন বিএনপির নেতারা।

বৈঠকের বিষয়বস্তু সম্পর্কে কূটনীতিকেরা সাংবাদিকদের কিছু বলেননি। বৈঠক শেষে সাংবাদিকেরা জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘প্রতি মাসেই আমরা কূটনীতিকদের সঙ্গে মতবিনিময় করি। আজকের (গতকাল) বৈঠকে দেশের সার্বিক পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। আমাদের নেত্রীর গুরুতর অসুস্থতা ও তাঁর মুক্তির প্রক্রিয়ার বিষয়টি আলোচনায় উঠেছে।’

বৈঠকে জাপান, নরওয়ে ও ফিলিস্তিনের রাষ্ট্রদূত এবং যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, ভারত, ইউরোপীয় ইউনিয়নসহ ২০টি দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বিএনপি নেতাদের মধ্যে ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস প্রমুখ।

খালেদার মুক্তির দাবিতে মহিলা দলের বিক্ষোভ
খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে গতকাল রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী মহিলা দল। একই দাবিতে আজ জেলাপর্যায়ে বিক্ষোভ ও আগামীকাল সব মহানগরে বিক্ষোভ কর্মসূচি দিয়েছে স্বেচ্ছাসেবক দল।

খালেদা জিয়ার অবস্থার উন্নতি হচ্ছে
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক বলেছেন, এই হাসপাতালে আসার দিন থেকে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অনেক উন্নতি হয়েছে। তিনি ভালো আছেন।

Show Buttons
Share On Facebook
Share On Twitter
Share On Google Plus
Share On Pinterest
Share On Youtube
Hide Buttons