নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, 14th মার্চ, 2019

স্টুডেন্ট কেবিনেট শিশুদের গণতান্ত্রিক মূল্যবোধ শেখাবে: শিক্ষামন্ত্রী

Share This
Tags
Print Friendly

Screen Shot 2019-03-14 at 10.32.16শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, মাধ্যমিক পর্যায়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের মাধ্যমে সব শিশু গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে বেড়ে উঠবে, দায়িত্বশীল হবে, নিজেদের কাজ নিজেরা করতে শিখবে। সবাই মিলে কীভাবে সিদ্ধান্ত নিতে হয়, সেটি শিখবে।

শিক্ষামন্ত্রী আজ বৃহস্পতিবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান এলাকায় বেগম সুফিয়া মডেল হাইস্কুলে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘২০১৫ সাল থেকে ধারাবাহিকভাবে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হচ্ছে। এই ধারাবাহিকতায় এবারও নির্বাচন হচ্ছে। আমি আশা করি এটি অব্যাহত থাকবে। যেসব স্কুল এর আওতার বাইরে আছে তারাও এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হবে।’

এর আগে শিক্ষামন্ত্রী দীপু মনি ওই স্কুলের বিভিন্ন কক্ষে ছাত্র-ছাত্রীদের ভোটদান কার্যক্রম ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন।

গাজীপুর জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানা বলেন, এবার জেলার ৩২০টি মাধ্যমিক স্কুল ও ১০০টি দাখিল মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হচ্ছে। এসব প্রতিষ্ঠানে ৮৭ হাজার ৭৩২ জন ছাত্র এবং ৯৫ হাজার ২২৪ জন ছাত্রী ভোট প্রয়োগ করছে।

Show Buttons
Share On Facebook
Share On Twitter
Share On Google Plus
Share On Pinterest
Share On Youtube
Hide Buttons