নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, 14th মার্চ, 2019

ম্যারাডোনার কাছে এখন মেসির চেয়ে রোনালদো ভালো?

Share This
Tags
Print Friendly

Screen Shot 2019-03-14 at 10.17.40প্রথম লেগে ২-০ গোলে হেরেছিল জুভেন্টাস। কিন্তু তাতে কি? ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে সওয়ার হয়ে দ্বিতীয় লেগে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে অবিশ্বাস্যভাবে উঠে গেছে তারা। পর্তুগিজ তারকার প্রতি তাই মুগ্ধ হওয়ার আরেকটি উপলক্ষ পেয়ে গেছেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা।

ক্রিস্টিয়ানো রোনালদোই কি চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়? গত রাতে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে দলকে খাদের কিনারা থেকে উঠিয়ে কোয়ার্টারে নিয়ে গিয়ে এ আলোচনার পালে হাওয়া দিয়েছেন তিনি। আলোচনায় যোগ দিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাও। রোনালদোর জন্য শুধু প্রশংসাই ঝরেছে তাঁর কণ্ঠ থেকে।

রোনালদো আর মেসির মতো খেলোয়াড়দের জাদুকর বলে আখ্যা দিয়েছেন ম্যারাডোনা, ‘কিছু কিছু খেলোয়াড় আছে, যারা জাদুর ছড়ির স্পর্শ পেয়েছে জীবনে। আমরা যারা আর্জেন্টাইন, তাদের কপাল ভালো যে মেসি স্পেনের হয়ে প্রতিনিধিত্ব করে না।’ একদম ছোটবেলায় আর্জেন্টিনা থেকে স্পেনের বার্সেলোনায় পাড়ি জমানো মেসি চাইলে স্পেনের হয়েও খেলতে পারতেন, কিন্তু খেলেননি। আর সেটির জন্যই ম্যারাডোনার কণ্ঠে ঝরেছে কৃতজ্ঞতা। কিন্তু পরক্ষণেই রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন তিনি, ‘আরেকজনের (রোনালদো) কথা বলতে গেলে বলতে হয়, সে একটা পশু। অলৌকিক শক্তি আছে ওর। কিন্তু গত রাতে যা করে দেখাল, এর পর থেকে বলতে হয় ও অসাধারণ খেলোয়াড় হওয়ার পাশাপাশি ও একজন জাদুকরও বটে। কীভাবে ওকে জাদুকর না বলে থাকবেন আপনি? সে বলল সে তিনটা গোল করবে, গুনে গুনে তিনটি গোলই করল ম্যাচে!’

তাহলে কি ম্যারাডোনা গোপনে মেসির চেয়ে রোনালদোকে ভালো ভাবা শুরু করলেন?

Show Buttons
Share On Facebook
Share On Twitter
Share On Google Plus
Share On Pinterest
Share On Youtube
Hide Buttons