নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: শুক্রবার, 19th অক্টো., 2018

নাস্তিক ম্যাগাজিনের বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা

Share This
Tags
Print Friendly

 

গত ১৭-ই অক্টোবর রাজধানীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে “এথিস্ট ইন বাংলাদেশ” নামক ম্যাগাজিনের লেখক জোবায়ের হোসেন নামক এক ব্যাক্তির বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা হয়েছে। মামলার বাদী মুন্সী মকিদুল ইসলাম। জানা গেছে এই ম্যাগাজিন দীর্ঘদিন ধরেই অনলাইন সহ অফ্লাইনে ধর্মের বিরুদ্ধে ষড়যন্ত্র ও কুৎসা রটিয়ে আসছিলো। চীফ ম্যাজিস্ট্রেট কোর্টের বিচারক জনাব আতিকুল ইসলাম এই মামলাটিকে গুরুত্বপূর্ণ হিসেবে সঙ্গায়িত করে পুলিশ বুরো অফ ইনভেস্টিগেশনকে তদন্তের নির্দেশ দিয়েছেন। জানা গেছে ম্মাওলার তদন্ত প্রতিবেদন দেবার তারিখ ২৮ শে নভেম্বর নির্ধারিত হয়েছে।
এদিকে এই মামলাকে ঘিরে গত ১৭-ই অক্টোবর আদালতে ব্যাপক নিরাপত্তা লক্ষ্য করা যায়। আদালতে হেজাজত ইসলামের কর্মী সহ জামাত ও ও বিভিন্ন ইসলামী দলের কর্মীদের ব্যাপক ভীড় লক্ষ্য করা যায়। ইতি পূর্বে এই ম্যাগাজিনের ওয়েবসাইট বি টি সি এল থেকে বাতিলেরো সুপারিশ করা হয় বলে আদালত সূত্রে জানা গেছে।
এই প্রধান আসামী জোবায়ের হসেন সহ, সম্পাদক আরিফুর রহমান ও সহ সম্পাদক তোফায়েল হোসেনের বিরুদ্ধেও ম্মাওলা করা হয়েছে। মামলার অন্য আসামীরা হলেন-যাদের মধ্যে  রয়েছেন  ফয়সাল হোসেন অনিক,আবদুল আহাদ শান্ত ,সৈয়দ ইশতিয়াক হোসেন,পিনাকী দেব অপু ,সোহাগ কাজী ,এনায়েতুল হুদা ,রুজভেল্ট হালদার , ইয়াজ কাওসার ,মারুফ হাসান ,সৈয়দ ইশতিয়াক হোসেন শাওন ,তাহেরা সুলতানা , ফারহানা ইয়াসমিন , আবদুল আহাদ ,মাসুদ খান ,এম ডি সাব্বির হোসাইন ,জাওয়াদ নির্ঝর , কিশোর দাশ , হাফিজুর রহমান ,আব্দুল কাদের , শিপন আহমেদ,এ এফ এম আব্দুল্লাহ মাসুম, তামজিদ হোসাইন,হোসনি মোবারক ,রাকিবুল ইসলাম পিন্টু ,ফারজানা ইসলাম ,বাণী মাহমুদ শু্‌অরুনাংশ চক্রবর্তী, চিন্ময় দেবনাথ, মোঃ তোফায়েল হোসেন, আদনান সাকিব ,আব্দুর রহমান ,আবু হানিফ , সৈয়দ মোহাম্মদ সজীব আবেদ ,সৈয়দ সানভী অনিক হোসেন, নাঈমুল ইসলাম, এম ডি আব্দুল্লাহ আল হাসান,এইচ এম আতিকুর রহমান, আসিফ আবরার টিটু ,আবুল হাসনাত ,হায়াৎ হামিদ উল্লাহ রবিন ,শাফি নেওয়াজ শিপু , মিল্টন কুমার দে , শারমিন জান্নাত ভুট্টো ,আবু তাহের মোঃ মুস্তাফা ,সাইফুল ইসলাম ,আরমান আহমেদ ,নাজমুল হোসেন, সুজন চন্দ্র দেব , সুরঞ্জয় সরকার , সৈয়দ সামুন আলী প্রমুখ।
এই ব্যাপারে ম্মাওলার বাদী মুন্সী মুকিদুল ইসলামের সাথে কথা বলা হলে তিনি তাঁর উচ্ছাস প্রকাশ করেন। তিনি বলেন আমরা দেশের আইন মেনে মামলায় এসেছি। যদি সরকার এই ব্যাপারে ব্যবস্থা না নেন তাহলে আমরাই তৌহিদী জনতা এই কুলাঙ্গারদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেব।
এইদিকে এই মামলাকে ঘিরে আদালত পাড়ায় ছিলো নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা ও উপচে পড়া ভীড়। আদালত পাড়ায় হেফাজতের ইসলামীর কর্মীরা নারায়ে তাকবীর আল্লাহ হু আকবর ধ্বনিতে মুখরিত করে রাখেন।
Show Buttons
Share On Facebook
Share On Twitter
Share On Google Plus
Share On Pinterest
Share On Youtube
Hide Buttons