নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: শনিবার, 23rd সেপ্টে., 2017

লন্ডনে সমকামী দম্পত্তির বিয়ের সংবাদে কাপাসিয়ায় বিক্ষোভ

Share This
Tags
Print Friendly

17819952_1475295262538992_1332891280_oলন্ডনে গত ১৪-ই সেপ্টেম্বর তারিখে জহিরুল ইসলাম ও নবী হোসেন নামের এক সমকামী দম্পত্তির বিয়ের সংবাদে জহিরুল ইসলামের এলাকা কাপাসিয়াতে সাধারণ জনতা বিক্ষোভ করেছে। এসময় ওই এলাকার সাধারণ জনতা দেয়ালে, যানহবাহনে ও বিভিন্ন স্থানে পোস্টার লাগিয়ে তাদের ক্ষোভ প্রকাশ করে। এই সময় স্থানীয় পুলিশের একটি দলকে ঐ22185090_1489049111163607_2130829786_n এলাকায় ক্রমাগত টহল দিতে দেখা যায়। উল্লেখ্য যে গত ১৪-ই সেপ্টেম্বর ঐ উল্লেখিত বিয়ের সংবাদ পাবার পরে বাংলাদশের বিভিন্ন অঞ্চলে এই নিয়ে কানা ঘুষা হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে পোর্টাল বাংলাদেশের প্রকাশিত সংবাদ ও অন্যান্য সংবাদ মাধ্যমের সংবাদ শেয়ার হতে থাকে ফলে এই বিয়ের সংবাদটি ভাইরাল হয়ে যায়।

এই বিয়ের সংবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ব্যাপক কথার লড়াই। মানবতাবাদী কর্মীরা এটিকে প্রাকৃতিক একটি ব্যাপার বলে অভিহিত করলেও সাধারণ জনতারা এটিকে ব্যাভিচারের সাথে তুলনা করেছেন। অনেকে এই ধররনের দম্পত্তিকে মৃত্যুদন্ডে দন্ডিত করবার কথাও জোরে শোরে বলছেন।

কাপাসিয়ার সাধারণ জনতারা এই সংবাদে অত্যন্ত হতবাক হয়েছেন। সেখানকার অধিবাসী জনাব মঞ্জুরুল কবির এই প্রতিবেদককে বলেন, “জহিরুলকে খুবই ছোটো বেলা থেকে চিনতাম। তার বাবা এই এলাকার অত্যন্ত সম্মানিত শিক্ষক। এমন একটি পরিবারের ছেলে এই জাতীয় কু-কর্ম ও ব্যাভিচারে লিপ্ত হবার ফলে আমাদের মান সম্মান সব ধুলোয় মিশে গেছে”

এদিকে কাপাসিয়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা বদর উদ্দিন আহমেদ বলেন, “নাউজুবিল্লাহ মিন জালেক। যারা এই ধরনের ব্যাভিচার করবে তারা যেন আল্লাহর বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছে। আর যারা আল্লাহর বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করে তারা আমাদের সবার শত্রু। এদের শক্ত হাতে প্রতিহত করতে হবে। তিনি জহিরুলকে ইহুদি নাসারাদের এজেন্ট হিসেবেও উল্লেখ করেন”

এদিকে জহিরুলের পিতা ও ভাইদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তারা এই বিষয়ে কোনো কথা মিডিয়ার সাথে বলবেনা বলে আমাদের প্রতিবেদককে জানান।

খোঁজ নিয়ে জানা যায় জহিরুলের ব্যাপারে এলাকায় আগেও এই জাতীয় অভিযোগ এসেছিলো এবং স্থানীয় চেয়ারম্যান জহিরুলের পিতাকেও মিটিং এ ডেকেছিলেন। কিন্তু জহিরুলের পরিবার থেকে প্রশাষনকে সাহায্য না করবারও অভিযোগ রয়েছে।

Show Buttons
Share On Facebook
Share On Twitter
Share On Google Plus
Share On Pinterest
Share On Youtube
Hide Buttons