নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: শুক্রবার, 1st জুলাই, 2016

রাজধানীর গুলশানে রেস্টুরেন্টে সন্ত্রাসীদের হামলা, ৩ পুলিশ সদস্য গুরুতর আহত

Share This
Tags
Print Friendly

রাজধানীর অভিজাত এলাকা গুলশানের একটি রেস্টেুরেন্টে সন্ত্রাসী হামলায় তিন পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হয়েছে। গুরুতর আহত তিন পুলিশ সদস্যদের মধ্যে কনেস্টবল আলমগীর (২০) ও প্রদীপ (২২) কে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, শুক্রবার রাত সোয়া ৯টার দিকে গুলশান ২ নম্বরের কাছে হলি আর্টিজান বেকারি, লেকভিউ ক্লিনিক এবং নর্ডিক ক্লাবের খুব কাছে গোলাগুলি শুরু হয়। তারা জানান, এ পর্যন্ত অন্তত অর্ধ শতাধিক রাউন্ড গুলির শব্দ শুনেছেন।

জানা গেছে এ রেস্টুরেন্টে ২০ জনের মতো বিদেশি নাগরিক রয়েছেন। তাদের মধ্যে একজন জার্মানীর ও একজন ইতালির নাগরিক বলে জানা গেছে।

রেস্টুরেন্টের সুপারভাইজার জানান, হামলাকারীরা আল্লাহুআকবার বলে গুলি করে এবং বোমা ছুড়ে। তবে তাদের কারো দাড়ি ছিল না। তাদের বয়স প্রায় ২৮ এর মধ্যে।
রেস্টুরেন্টের ভেতরে কয়েকজন বিদেশিসহ বেশ কয়েকজনকে জিম্মি করা হয়েছে। এলাকাটি র‌্যাব, পুলিশ ঘিরে রেখেছে। ইতোমধ্যে দুইটি বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এলাকাটিতে থমথমে অবস্থা বিরাজ করছে এবং রেস্টুরেন্টের আশপাশের সবাইকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, অন্তত ৫০ রাউন্ড গুলি ছোড়ার শব্দ শোনা গিয়েছে। বেশ কিছুক্ষণ গুলি চলার পর পৌনে ৯টার দিকে ওই সড়কে পুলিশ এসেছিল। পরে সেখানে কি হচ্ছিলো কেউ বুঝতে পারছিল না। লেকের দিকে একের পর এক গুলির শব্দ শোনা গিয়েছিল।

গুলশান থানার এসআই জাহিদ বলেন, “আমরাও গোলাগুলির খবর পেয়েছি। লোক পাঠিয়েছি। এখনও বিষয়টি স্পষ্ট নয়।”

Show Buttons
Share On Facebook
Share On Twitter
Share On Google Plus
Share On Pinterest
Share On Youtube
Hide Buttons