নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: সোমবার, 16th মে, 2016

খুলনায় রূপালী ব্যাংকের কর্মকর্তাসহ দুজন গ্রেপ্তার

Share This
Tags
Print Friendly

ভুয়া কাগজপত্রের মাধ্যমে ব্যাংক থেকে টাকা আত্মসাতের অভিযোগে খুলনায় রূপালী ব্যাংকের এক কর্মকর্তা ও এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার রূপালী ব্যাংকের খুলনা আঞ্চলিক শাখা থেকে ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার (এসপিও) নীল কমল মিত্র ও পরে জে এস ট্রেডিংয়ের মালিক শ্যামা প্রসাদ ঘোষকে গ্রেপ্তার করা হয়। দুদক জানিয়েছে, উভয়েই ভুয়া জামানত দেখিয়ে ব্যাংক থেকে ১৫ লাখ টাকার ঋণ নিয়ে আত্মসাৎ করেছিলেন।

দুদকের খুলনার উপপরিচালক মো. আবদুল হাই জানান, দুদকের সহকারী পরিচালক মো. নাজমুল হুসাইন বাদী হয়ে গত ৩০ নভেম্বর তিনজনকে আসামি করে খুলনা কোতোয়ালি থানায় একটি মামলা করেন। ওই মামলায় মেসার্স জে এস ট্রেডিংয়ের কাছ থেকে ভুয়া কাগজপত্র নিয়ে ঋণ কর্মকর্তা হিসেবে ১৫ লাখ টাকা ঋণ দিয়েছিলেন নীল কমল মিত্র। তদন্তে জে এস টেডিংয়ের মালিক শ্যামা প্রসাদ ঘোষ এবং বর্তমান এসপিও নীল কমল মিত্র জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। গ্রেপ্তারের পর দুই আসামিকে খুলনা থানায় সোপর্দ করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া দুজনকে পরে খুলনা মুখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হয়। আদালত উভয়ের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।

রূপালী ব্যাংকের একজন কর্মকর্তা জানান, এসপিও নীল কমল মিত্রকে ব্যাংক থেকে ডেকে নিয়ে গ্রেপ্তার দেখানো হয়।

Show Buttons
Share On Facebook
Share On Twitter
Share On Google Plus
Share On Pinterest
Share On Youtube
Hide Buttons