নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, 28th এপ্রিল, 2016

‘কৃষ্ণপক্ষ’র প্রিমিয়ার হবে যুক্তরাষ্ট্রে

Share This
Tags
Print Friendly

এবার যুক্তরাষ্ট্রের টেক্সাস, ওকলাহোমা ও ইলিনয় অঙ্গরাজ্যের ৬টি শহরে প্রদর্শিত হতে যাচ্ছে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘কৃষ্ণপক্ষ’।

ডালাস, অস্টিন, সান এন্টোনিও, হিউস্টন, ওকলাহোমা সিটি এবং শিকাগো শহরে আগামী ২১ মে থেকে পর্যায়ক্রমে প্রদর্শিত হবে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত, মেহের আফরোজ শাওন পরিচালিত ছবিটি। এর মাধ্যমে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরা বড়পর্দায় চলচ্চিত্রটি উপভোগ করার একটি বিশাল সুযোগ পাচ্ছেন। ইতোমধ্যেই প্রতিটি শহর থেকেই অভূতপূর্ব সাড়া পাচ্ছেন বলে আয়োজক ফরহাদ হোসেন এবং শাহ জুলফিকার জানিয়েছেন।

যুক্তরাষ্ট্র ভিত্তিক বাংলাদেশি প্রোডাকশন হাউস ‘শিকাগো বায়োস্কোপ’ এবং কালচারাল মিডিয়া গ্রুপ ‘বাংলা গ্রুপ’র যৌথ প্রয়াসে কৃষ্ণপক্ষ প্রদর্শিত হবে উল্লেখিত শহরগুলোতে। এছাড়া যুক্তরাষ্ট্রের অনলাইন শপিং পোর্টাল ‘utshob.com’ গ্র্যান্ড স্পনসর হয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এ প্রসঙ্গে utshob.com-এর কর্ণধার রায়হান জামান জানান, প্রবাসে ভালো বাংলা সিনেমা প্রচার এবং প্রদর্শনের জন্য তিনি সব সময় আয়োজকদের পাশে থাকবেন।

আয়োজকদের পক্ষ থেকে ফরহাদ হোসেন জানিয়েছেন, কৃষ্ণপক্ষর নির্বাহী প্রযোজক ইবনে হাসান খান এবং পরিচালক মেহের আফরোজ শাওনের অকৃত্রিম সহযোগিতার কারণেই আমেরিকাতে ছবিটি দেখানো সম্ভব হচ্ছে।

‘কৃষ্ণপক্ষ’– ডালাস প্রিমিয়ার শো
শনিবার, ২১ মে, ২০১৬। সন্ধ্যা ৬টা। ফানএশিয়া থিয়েটার – রিচার্ডসন, টেক্সাস।
‘কৃষ্ণপক্ষ’– শিকাগো প্রিমিয়ার শো
রবিবার, ২২ মে, ২০১৬। বিকেল ৫টা। মুভিম্যাক্স সিনেমা – নাইলস, ইলিনয়।
‘কৃষ্ণপক্ষ’– ওকলাহোমা সিটি প্রিমিয়ার শো
রোববার, মে ২২, ২০১৬। বিকেল ৫টা। সিনেমার্ক টিনসেল টাউন – ওকলাহোমা সিটি, ওকলাহোমা।
‘কৃষ্ণপক্ষ’– অস্টিন প্রিমিয়ার শো
রোববার, মে ২২, ২০১৬। বিকেল ৫টা। লেক ক্রীক সেভেন – অস্টিন, টেক্সাস।
‘কৃষ্ণপক্ষ’– সান এন্টোনিও প্রিমিয়ার শো
রোববার, মে ২৯, ২০১৬। সন্ধ্যা ৬টা। ইউটিএসএ- সান এন্টোনিও, টেক্সাস।

‘কৃষ্ণপক্ষ’ ছবিটিতে প্রথবারের মতো জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয়শিল্পী রিয়াজ-মাহিয়া মাহি। এতে মুহিব চরিত্রে রিয়াজ আর অরু চরিত্রে দেখা যায় মাহিকে। এতে মাহি রিয়াজ ছাড়াও দেখা যাবে আরেক জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌসকে। আরও অভিনয় করেছেন ফারুক আহমেদ, তানিয়া আহমেদ, মৌটুসী বিশ্বাস, আজাদ আবুল কালাম, কায়েস আহমেদ ও পূজা।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এ সিনেমাটি আমেরিকার ৬টি শহরে প্রিমিয়ার শো আয়োজনের দায়িত্বে রয়েছে শিকাগো বায়োস্কোপ এবং বাংলা গ্রুপ। দর্শকরা চাইলে প্রদর্শনের সংখ্যা আরও বাড়ানোর চেষ্টা করা হবে বলে জানা যায়।

Show Buttons
Share On Facebook
Share On Twitter
Share On Google Plus
Share On Pinterest
Share On Youtube
Hide Buttons