নিজস্ব প্রতিবেদক | সর্বশেষ আপডেট: মঙ্গলবার, 22nd সেপ্টে., 2015

শ্রীমঙ্গলে যুবকদের ব্যাতিক্রমী উদ্যোগঃ বৃক্ষ রোপন কর্মসূচী

Share This
Tags
Print Friendly

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক বিকুল চক্রবর্ত্তী বৃক্ষ সংরক্ষনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার পাওয়ায় অনুপ্রাণীত হয়ে ব্যাতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে শ্রীমঙ্গলের একদল তরুন।প্রেসক্লাবের সাংস্কৃতিক সম্পাদক তরুন সাংবাদিক ইয়াছিন আরাফাত রবিনের উদ্যোগে এ যুবক দল পর্যটন শহর শ্রীমঙ্গলের শ্রী বর্ধনে শ্রীমঙ্গলের বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান, স্কুল কলেজ ও পর্যটন এলাকায় ৪ হাজার দৃষ্টি নন্দন কৃষ্ণ চুড়া, জারুল ও সোনালো বৃক্ষ রোপন  কর্মসূচী হাতে নিয়েছে।

কর্মসূচীর ২য় দিনে মঙ্গলবার শ্রীমঙ্গল পল্লি বিদ্যুৎ চত্ত্বরে রোপন করা হয় দৃষ্টিনন্দন বৃক্ষরাজী। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লি বিদ্যুৎ এর জেনারেল ম্যানেজার শিবু লাল বসু, শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্য মো. মাহবুবুর রহমান, বিশিষ্ট সমাজসেবী ও ব্যবসায়ী ছায়েদ আলীসহ পল্লি বিদ্যুতের বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ। পরে দুপুর সাড়ে ১২টায় শ্রীমঙ্গল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজন করা হয় বৃক্ষের উপকারীতা বিষয়ে আলোচনাসভা, ছাত্রছাত্রীদের মধ্যে চারা বিতরণ ও রোপন কর্মসূচী। এ পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলের বিশিষ্ট চিকিৎসক ডা. সাধন চন্দ্র ঘোষ।

বক্তব্য দেন সাংবাদিক বিকুল চক্রবর্ত্তী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কমল চন্দ্র ঘোষ সান্ত, প্রধান শিক্ষক কমল দে ও সাংবাদিক ইয়াছিন আরাফাত রবিন। পরে অতিথিরা ছাত্রছাত্রীদের হাতে কৃষ্ণচূঁড়া, জারুল ও সোনালো বৃক্ষ চারা তুলে দেন এবং ক্যাম্পাসে চারা রোপন করেন। এর আগে সোমবার দুপুরে বৃক্ষ রোপন ও বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের সদর দপ্তরে বৃক্ষ রোপনের মধ্য দিয়ে এ কর্মসূচীর উদ্ভোধন করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেন তারিকুল ইসলাম খান ।

এ সময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের মেজর সাহেদ মেহের, পূবালী ব্যাংক শ্রীমঙ্গল শাখা ব্যবস্থাপক প্রদ্যুত দাশ, অধ্যাপক অবিনাশ আচার্য, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ইয়াছিন আরাফাত রবিন, প্রধান মন্ত্রী পুরস্কার প্রাপ্ত সাংবাদিক বিকুল চক্রবর্ত্তী, সাংবাদিক হৃদয় দেব নাথ,, মামুন আহমদ, সঞ্জয় কুমার দে, হৃদয় দেব নাথ, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব শ্যামল আচায্য, নিলমনী সিংহ, আশিষ কুমার দে, সুমন পাল, মীর্জা রাসেল, জালাল মামুন ও সুমন পাল। পক্ষকাল ব্যাপী এ কর্মসূচীর আওতায় আরো একাধিক  বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে বৃক্ষ চারা বিতরণ ও পরিবেশ রক্ষা এবং বৃক্ষ পরিচর্যার উপর মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। একই সাথে আরো বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানে ও পর্যটন এলাকায় চারা রোপন করা হবে।

Show Buttons
Share On Facebook
Share On Twitter
Share On Google Plus
Share On Pinterest
Share On Youtube
Hide Buttons